প্রচ্ছদ >> শিক্ষা

বাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষার অপেক্ষা

জেলা সংবাদদাতা: সকাল ৯.৫৫ মিনিট। এক দল শিক্ষার্থী বিদ্যালয়ের বারান্দায় বসে আছে। কাছে গিয়ে এক শিক্ষার্থীকে জিজ্ঞাসা করা হলো- `তোমরা বসে আছ কেন?` জবাবে উত্তর দিল- `আজ আমাদের পরীক্ষা। কিন্তু পরীক্ষা সময় হয়ে গেছে। কিন্তু বিদ্যালয়ের শিক্ষক ও পিয়ন আসেনি। তাই আমরা বারান্দায় বসে আছি।’

সোমবার ঠাকুরগাঁও সদর উপজেলা ফাঁড়াবাড়ি বাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা দেরিতে আসার কারণে ১০.৪৫ মিনিটে পরীক্ষায় অংশগ্রহন করেছে শিক্ষার্থীরা। এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিভাবক ও শিক্ষার্থীরা জানান, বাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা ইচ্ছে মত বিদ্যালয়ে আসেন। কোন দিনই সময় মত তার বিদ্যালয়ে আসতে পারেননি।

তাই শিক্ষার্থীদের বিদ্যালয়ে এসে বারান্দায় বসে থাকতে হয়।  শনিবার বিদ্যালয়ে ২য় সাময়িক পরীক্ষা শুরু হয়। দু`টি পরীক্ষা হলেও সময় মত অনুষ্ঠিত হয়নি।

আরও নানা কারণে শিক্ষার্থী বিদ্যালয়ে আসতে চায় না। পানি ও টয়লেটের ব্যবস্থা প্রধান শিক্ষকের রুমে থাকায় শিক্ষার্থীরা পাশের বাড়িতে গিয়ে পানি খায় ও প্রয়োজনীয় কাজ সারে ।

বিদ্যালয়ের ৩য় শ্রেণির শিক্ষার্থী ইমন বলে, "ম্যাডামরা সঠিক সময়ে বিদ্যালয়ে আসে না। ভাল করে ক্লাসও নেয় না।"

৫ম শ্রেণির শিক্ষার্থী পূজা বলে, "অন্য বিদ্যালয়ে পরীক্ষার ১৫ মিনিট আগে খাতা দেয়। কিন্তু পরীক্ষার সময় পার হলেও বিদ্যালয় তখনও খোলে নি। নির্দিষ্ট সময়ে পরীক্ষা অনুষ্ঠিত না হলে ভাল ফলাফল আশা করা যায় না।"

অভিভাবক অতুল চন্দ্র বলেন, "বিদ্যালয়টি নানা সমস্যায় জর্জরিত। শিক্ষার্থীরা বিদ্যালয়ের টিউবওয়েল ও  টয়লেট ব্যবহার করতে পারে না। পাশের বাড়িতে গিয়ে পানি খেতে হয়।"

বাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তৌহিদ আরা বেগম বলেন, "অসুস্থতার কারণে আমি ছুটিতে রয়েছি। তবে সময় অনুযায়ী বিদ্যালয়ে কার্যক্রম অনুষ্ঠিত হয়।"

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পরেশ বলেন, "প্রধান শিক্ষিকা অসুস্থতার কারণে ছুটিতে আছেন।  ফলে, রুম খুলতে আজ দেরি হয়েছে। কিন্তু  যথাসময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।"           

FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS FeedPinterest
Pin It

কর্মক্ষেত্রে স্মার্ট হওয়ার ৫ কৌশল

লাইফস্টাইল -1 |  শুক্রবার, 06 সেপ্টেম্বর 2013
ডেস্ক রিপোর্ট: জীবনে সফল হওয়ার জন্য স্মার্টনেসের বিকল্...
Read More

বর্তমানের ১৪ সংবাদকর্মীকে ছাঁটাই

মুক্তমত-1 |  রবিবার, 08 সেপ্টেম্বর 2013
নিজস্ব প্রতিনিধি: দৈনিক বর্তমান পত্রিকা বাজারে আসার দুই...
Read More

জাতীয়করণ হলো দেশের ২২ হাজার ৯২৫ প্রাইমারী স্কুল

সম্পাদকীয় |  রবিবার, 14 জুলাই 2013
দেশের ২২ হাজার ৯২৫টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়...
Read More

উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিন: হাসিনা

সম্পাদকীয় |  শনিবার, 16 সেপ্টেম্বর 2017
আলফা নিউজ ডেস্ক : বৃহস্পতিবার রাজশাহীর পবা উপজেলার হর...
Read More

ভর্তি চলছে কিল্ক করুণ

সম্পাদকীয় |  মঙ্গলবার, 03 অক্টোবার 2017
ADMISSION NOTICE Posted By: এই ইমেইল ঠিকানাটি spambo...
Read More
এই বিভাগের সর্বশেষ আপডেট