প্রচ্ছদ >> সারাদেশ

রাবিতে ককটেল বিস্ফোরণে পুলিশ সদস্যসহ ৪ ভর্তি পরীক্ষার্থী আহত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিনোদপুর গেইটে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এতে পুলিশ সদস্যসহ ৪ ভর্তি পরীক্ষার্থী আহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে।  

আহতদের বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।আহতদের মধ্যে ভর্তিচ্ছু ২ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- গাইবান্ধা থেকে আগত রেশমী ও মুসফিকা রহমান।আহতরা হলেন, সিটি এসবি পুলিশের সদস্য মজিবুর রহমান, বিনোদপুর গেটের নিরাপত্তাকর্মী নজরুল ও গাইবান্ধা থেকে রাবিতে ভর্তি পরীক্ষা দিতে আসা   ভর্তি পরীক্ষার্থী জুই ও রেশমি।

 প্রতক্ষ্যদর্শীরা জানান, সকাল সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেইট দিয়ে প্রবেশের চেষ্টা করে এক যুবক। গেইটে দায়িত্বরত গার্ড তার শরীরে তল্লাশি চালানোর চেষ্টা করলে সে   সঙ্গে থাকা ককটেল পাশে ছুড়ে দিয়ে পালিয়ে যায়। এসময় ককটেলটি বিস্ফোরণ ঘটলে গার্ডসহ চার জন আহত হন।এ ঘটনার পর ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়লে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি শান্ত করে টহলরত পুলিশ।    

  বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তারিকুল হাসান মিলন  জানান, ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্যই এ ঘটনা ঘটানো হয়েছে। তবে আমরা পরীক্ষা চালিয়ে যাচ্ছি বলে জানান প্রক্টর।

 মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক জানান, এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।   তবে তাকে আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি।

 

এই বিভাগের সর্বশেষ আপডেট