প্রচ্ছদ >> সারাদেশ

তাবলিগ জামাতের ৪৯তম বিশ্ব ইজতেমা আগামীকাল

ঢাকাঃ রাজধানীর উপকণ্ঠ শিল্প শহর টঙ্গীর তুরাগ তীরে শুক্রবার ফজরের নামাজ শেষে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হচ্ছে তাবলিগ জামাতের ৪৯তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।ইজতেমা উপলক্ষে টঙ্গীর তুরাগতীরে মাঠের সব রকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা আয়োজক কমিটি।

 আয়োজক  কমিটির মুরব্বি প্রকৌশলী মো. গিয়াসউদ্দিন বলেন, প্রথম পর্বের বিশ্ব ইজতেমা আগামীকাল ২৪ জানুয়ারি শুরু হয়ে ২৬ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। দেশের ৩২টি জেলার তাবলিগ জামাতের মুসলিম ও সর্বস্তরের মুসলমানেরা প্রথম পর্বে অংশ নেবেন। এ ছাড়া বিশ্বের প্রায় ১৩০টি দেশের মুসলমান এবারের ইজতেমায় অংশ নেবেন। দ্বিতীয় পর্বের ইজতেমা ৩১ জানুয়ারি শুরু হয়ে চলবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত।

 ইতিমধ্যেই মাঠ মুসল্লিদের পদচারণে মুখরিত। বিভিন্ন জেলার কিশোর, যুবক, বয়োজ্যেষ্ঠ সব শ্রেণীর মানুষ ইজতেমায় এসেছেন। গতকাল থেকে ইজতেমা মাঠে প্রবেশপথে মুসল্লিদের ভিড় লেগেই আছে। অনেকে দীর্ঘ চল্লিশ বা ১২০ দিন ইসলামের দাওয়াত শেষ করে ইজতেমায় শরিক হচ্ছেন। আবার কেউ কেউ ইজতেমা শেষে দেশ-বিদেশ ঘুরে ইসলামের দাওয়াত দিতে ৪০ বা ১২০ দিনের জন্য বেরিয়ে পড়বেন।

 গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান ইজতেমা মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, সিটি করপোরেশনের মেয়র হিসেবে প্রথমবারের মতো তিনি বিশ্ব ইজতেমায় আসা মুসল্লিদের খেদমত করার সুযোগ পেয়েছেন। দেশ-বিদেশ থেকে আসা ধর্মপ্রাণ মুসল্লিদের সব রকম সুযোগ-সুবিধা নিশ্চিত করতে সিটি করপোরেশনের সব দপ্তরকে নির্দেশ দিয়েছেন।

 ইজতেমার মাঠকে মোট ৪০টি খিত্তায় ভাগ করে জেলা অনুযায়ী স্থান নির্ধারণ করা হয়েছে।দ্বিতীয় পর্বের ইজতেমা ৩১ জানুয়ারি শুরু হয়ে চলবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত।

 

 

 

এই বিভাগের সর্বশেষ আপডেট