প্রচ্ছদ >> সম্পাদকীয়

ঐশীর জামিন আবেদন

ঢাকা:পুলিশের স্পেশাল ব্র্যাঞ্চ(পলিটেক্যাল শাখা) পরিদর্শক মাহফুজুর রহমান ও স্বপ্না রহমানের হত্যাকান্ড মামলায় তাদের মেয়ে ঐশী রহমানের জামিনের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. জহুরুল হক আগামী ১ অক্টোবর জামিন শুনানির জন্য দিন ধার্য করেছেন।

গত ৫ সেপ্টেম্বর ঐশী তার মা-বাবাকে খুনের দায় স্বীকার করে দেয়া জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেন। ক্রসফায়ারের ভয় দেখিয়ে এ স্বীকারোক্তি নেয়া হয়েছে বলে তিনি আবেদনে উল্লেখ করেছেন।

গত ২৪ আগস্ট আদালতে খুনের দায় স্বীকার করে ঐশী জবানবন্দি দেন। ওইদিন ম্যাজিস্ট্রেটের কাছে ঐশীদের বাসার কাজের মেয়ে খাদিজা খাতুন সুমিও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পর ২৪ আগস্ট রাত ৯টায় আদালতের নির্দেশে গাজীপুরের কোনাবাড়ি কিশোরী উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়। এরপর গত ২৯ আগস্ট আদালত ‘ঐশী শিশু নয়’ নিশ্চিত হয়ে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে ঐশী কাশিমপুর কারগারে আছেন।

গত ১৪ আগস্ট রাতে হত্যাকাণ্ডের পর ১৫ আগস্ট সকালে ঐশী ৭ বছর বয়সী ছোট ভাই ঐহী ও গৃহকর্মী সুমিকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে যান। দুই দিন নিখোঁজ থাকার পর ১৭ আগস্ট পল্টন থানায় আত্মসমর্পণ করেন।

উল্লেখ্য, ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগে নিজ বাসা থেকে পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এর পরের দিন ঐশী পল্টন থানায় আত্মসমর্পণ করেন।

2019-12-18-09-09-38আলফা নিউজ ডেস্ক:সোমবার তথ্য মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, সব আবেদন যাচাই করে সিদ্ধান্ত জানাতে কিছুটা সময় লাগবে। আগামীতে আবারও নিবন্ধনের জন্য দরখাস্ত চাওয়া হবে। মন্ত্রী বলেন, এবার ৩ হাজার ৫৯৭টি দরখাস্ত তথ্য মন্ত্রণালয়ে জমা পড়েছিল। সেগুলো তদন্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। “স্বরাষ্ট্র মন্ত্রণালয় তখন টেলিকম মিনিস্ট্রি,...
     
 
এই বিভাগের সর্বশেষ আপডেট