প্রচ্ছদ >> শেয়ার মার্কেট

১২ ফেব্রুয়ারি ডিএসই'র নির্বাচন

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ডিমিউচুয়ালাইজেশনের পরবর্তী চার পরিচালক নির্বাচন ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

নির্বাচনের পর দিন ১৩ ফেব্রুয়ারি ডিএসই বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিএসইর পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, ডিমিউচুয়ালাইজেশন আইন অনুযায়ী আগামী ১৯ ফেব্রুয়ারির মধ্যে এজিএম ও নির্বাচন অনুষ্ঠানে বাধ্যবাধকতা রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ১৩ ফেব্রুয়ারি এজিএমের তারিখ নির্ধারণ করা হয়েছে। এজিএমের রেকর্ড ডেট ১৫ জানুয়ারি।

ডিমিউচুয়ালাইজেশন আইন অনুযায়ী স্টক এক্সচেঞ্জে মোট ১৩ জন পরিচালক থাকবেন। এর মধ্যে সাতজন থাকবেন স্বতন্ত্র পরিচালক। বাকি ছয়জনের মধ্যে চারজন স্টেকহোল্ডার (এ চার জন বাছাইয়ের লক্ষ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে), একজন প্রধান নির্বাহী কর্মকর্তা এবং একজন স্ট্র্যাটেজিক পরিচালক। তবে স্ট্রাটেজিক ইনভেস্টর ডিরেক্টর (কৌশলগত বিনিয়োগকারী পরিচালক) ছাড়াই পর্ষদ গঠন করা হচ্ছে।

2014-01-18-09-50-08দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ডিমিউচুয়ালাইজেশনের পরবর্তী চার পরিচালক নির্বাচন ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।নির্বাচনের পর দিন ১৩ ফেব্রুয়ারি ডিএসই বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিএসইর পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।ডিএসই সূত্রে জানা গেছে, ডিমিউচুয়ালাইজেশন আইন অনুযায়ী আগামী ১৯ ফেব্রুয়ারির মধ্যে এজিএম ও নির্বাচন অনুষ্ঠানে বাধ্যবাধকতা রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ১৩ ফেব্রুয়ারি এজিএমের তারিখ নির্ধারণ করা হয়েছে। এজিএমের রেকর্ড ডেট ১৫ জানুয়ারি। ডিমিউচুয়ালাইজেশন...বিস্তারিত
2014-01-18-07-50-43প্রথমবারের মতো দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চালু হচ্ছে শরীয়াহ ইনডেক্স বা সূচক। আগামী সোমবার থেকে এ সূচক চালু করা হবে। ডিএসইর  গণসংযোগ কর্মকর্তা  বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামি রোববার ডিএসইতে এসঅ্যান্ডপির একটি প্রতিনিধি দল আসবেন। তারা এই সূচক সংক্রান্ত কৌশল, পদ্ধতি এবং বিভিন্ন দিক সম্পর্কে ডিএসইতে বিকাল চারটায় সাংবাদিকদের কাছে তুলে ধরবেন। তাঁদের উপস্থিতিতেই সোমবার আনুষ্ঠানিকভাবে এ সূচক চালু করা হবে।  ডিএসইর সভাপতি আহসানুল ইসলাম টিটু জানিয়েছেন, এ সূচকের ভিত্তি ধরা হবে এক...বিস্তারিত