প্রচ্ছদ >> মুক্তমত

সরকারের ভালো কাজের খবর পৌঁছাতেই বিদেশ সফর : পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকারের ভালো কাজের খবর বিশ্বময় পৌঁছে দিতেই ঘন ঘন বিদেশ সফর করেছেন। নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি বলেছেন, 'আমি বিশ্বময় ঘুরে বেরিয়েছি। কিন্তু এটা শুধুই ঘুরে বেড়ানো ছিল না। ভালো কাজ করে বাড়ির মধ্যে বসে থাকলে কেউ তা জানবে না। এসব কথা বিশ্বের কাছে পৌঁছে দিতে এবং সারা বিশ্বের সঙ্গে বাংলাদেশের একটি কার্যকর সম্পর্ক তৈরি করতে পেরেছি বলেই বাংলাদেশ আজ বিশ্বের কাছে প্রশংসিত এবং পুরস্কৃত।'

স্থানীয় সময় মঙ্গলবার রাতে নিউইয়র্কের উডসাইডে গুলশান টেরেস মিলনায়তনে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ব্যবসায়ী প্রতিনিধি দলের সঙ্গে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ এমপি সরকারের সাফল্যের কথা তুলে ধরতে গিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বিশ্বময় ঘুরে বেড়ানোর প্রসঙ্গটি টেনে আনেন। পরে দীপু মনি এ বিষয়টির স্বপ্রণোদিত ব্যাখা দেন এবং নিজের মন্ত্রণালয়ের সাফল্য তুলে ধরে বলেন, আমি যখন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছি তখন বাংলাদেশ বিশ্বের কাছে সন্ত্রাসী, জঙ্গি, দুর্নীতি, নারী ও সাংবাদিক নির্যাতনের দেশ হিসাবে পরিচিত ছিল। অথচ নারীর ক্ষমতায়ন, খাদ্য নিরাপত্তা, এমডিজি অর্জন, জলবায়ূ পরিবর্তন, সন্ত্রাসবাদ মোকাবেলাসহ নানান সাফল্যে বাংলাদেশ আজ বিশ্বের কাছে উদাহরণ।

প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের সর্ববৃহত্ সংগঠন জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশন (জেবিবিএ-এনওয়াই) আয়োজিত এই মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ এমপি, বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের, এফবিসিসিআই সহ-সভাপতি হেলাল উদ্দিন, নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল মনিরুল ইসলাম, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ড. মনসুর খান প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম. মহসিন মিয়া এবং স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল ফজল দিদারুল ইসলাম।

অনুষ্ঠানে ডা. দীপু মনি বলেন, বর্তমান সরকারের আমলে দ্বিপাক্ষিক বাণিজ্য বেড়েছে। বর্তমানে দেশে সাড়ে ৫ বিলিয়ন আমদানী-রপ্তানি বাণিজ্য আয় হয়। এরমধ্যে ৫ বিলিয়নই রপ্তানি থেকে আয় হয়। এই আয় দিন দিন বাড়ছে। তিনি বলেন, সরকার ব্যবসায়ী নয়, তবে নিয়ন্ত্রকের ভূমিকা পালন করছে, যাতে বাংলাদেশ ব্যবসা বান্ধব হয়। তিনি বলেন, এখন দেশে ব্যবসা করতে গেলে কাউকে কমিশন দিতে হয় না, কোনো বিশেষ ভবনও নেই। এমনকি কোনো রাজপুত্রও নেই। বরং সরকার ব্যবসা করতে সহযোগিতা করছে। তিনি বাংলাদেশের উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে বর্তমান সরকারকে আবারো নির্বাচিত করার জন্য বাংলাদেশের জনগনের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বিএনপি আবার ক্ষমতায় আসলে একাত্তরের খুনীচক্র হবে মূল চালিকা শক্তি। তাই জনগণকেই সিদ্ধান্ত হবে তারা বিএনপি-জামাতের দুঃশাসনে ফিরে যাবেন কীনা।

এফবিসিসিআই সভাপতি ও সরকারি দলের এমপি কাজী আকরাম উদ্দিন আহমেদ বাংলাদেশে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখতে সরকার ও বিরোধী দলের প্রতি আহবান জানান। তিনি বলেন, শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তর গণতন্ত্রের ভিতকে মজবুত করবে।

FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS FeedPinterest
Pin It

অপরাধী চক্রে গ্রামীণফোনের ২ কর্মকর্তা!

প্রযুক্তি-1 |  সোমবার, 08 অক্টোবার 2018
আলফা নিউজ ডেস্ক: অপরাধীদের কাছে ৫০০ টাকা থেকে ৫ হাজার ট...
Read More

অনন্ত-বর্ষার নয়া রেকর্ড

লাইফস্টাইল -1 |  মঙ্গলবার, 17 সেপ্টেম্বর 2013
ঢাকা: এম এ জলিল অনন্ত ও বর্ষা জুটি একের পর এক বিভিন্ন উ...
Read More

রবির নতুন সব ধরনের অনুমোদন স্থগিত

প্রযুক্তি-1 |  বৃহস্পতিবার, 05 অক্টোবার 2017
আলফা নিউজ ডেস্ক : অবৈধ কল আদান-প্রদানে শনাক্ত হওয়া সিম ...
Read More

দিল্লির রায় 'কঠোর' বার্তা

সম্পাদকীয় |  শুক্রবার, 13 সেপ্টেম্বর 2013
দিল্লির গণধর্ষণ মামলায় ন'মাসের মধ্যে রায় দিয়ে আদালত একট...
Read More

সেক্স পতনের সমাধান আছে!

মুক্তমত-1 |  শুক্রবার, 06 সেপ্টেম্বর 2013
ডেস্ক রিপোর্ট: শেয়ার বাজারের পতন না ঠেকানো গেলেও বিবাহ...
Read More

বিক্রি হয়ে যাচ্ছে বৈশাখী টিভি!

মুক্তমত-1 |  মঙ্গলবার, 27 আগস্ট 2013
ঢাকা: মাল্টিলেভেল মার্কেটিং কোম্পানি ডেসটিনি গ্রুপের মা...
Read More
এই বিভাগের সর্বশেষ আপডেট