প্রচ্ছদ >> রাজনীতি

দেশ চালাচ্ছে তিন সরকার: গয়েশ্বর

বর্তমানে 'তিন সরকার' দেশ চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে 'বাকশাল, গণতন্ত্র এবং বর্তমান প্রেক্ষাপট' শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

ডেমোক্রেটিক মুভমেন্ট নামের একটি সংগঠন এই আলোচনা সভার আয়োজন করে।

সভায় গয়েশ্বর বলেন, "তিন সরকার দেশ চালাচ্ছে। ইমরান এইচ সরকারের আদেশে আদালত রায় দেন। হাসিনা সরকার দেশের ক্ষমতায় আর প্রতিবেশী সরকারের আদেশ পালন করে হাসিনা সরকার।"

বিএনপির শীর্ষ নেতা বলেন, "কেউ কেউ বলছেন দেশ বাকশালী কায়দায় চলছে। কিন্তু সেদিনের বাকশাল আর আজকের বাকশালের মধ্যে কোনো পার্থক্য নেই। সেদিনকার বাকশাল একদলীয় ছিল, আজকের বাকশালও একদলীয়। কেননা জাপা-আওয়ামী লীগ এখন আর আলাদা দল নয়। তারা মুদ্রার এপিঠ-ওপিঠ। তারা দুই দল মিলেই সরকার আবার বিরোধীদল।"

বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের আন্দোলন প্রসঙ্গে গয়েশ্বর বলেন, "আমাদের আন্দোলন ব্যর্থ হয়নি। তবে আমরা নির্বাচনে না গিয়ে ক্ষমতায় যেতে পারিনি—কর্মীদের এমন অভিযোগের সঙ্গে একমত। কিন্তু আমাদের আন্দোলনের ফলেই জনগণ ভোট কেন্দ্রে যায়নি। হাসিনা সরকার জোর করে ক্ষমতায় এসেছে—এটা প্রমাণিত।"

আলোচনা সভায় তিনি আরো বলেন, "শেখ হাসিনাকে কোনো আইনের কথা বলে লাভ নেই। কারণ তিনি আইন মানেন না। ২৪ জানুয়ারি পর্যন্ত নবম সংসদের মেয়াদ থাকলেও তিনি এর আগেই শপথ নিয়েছেন। তবে আমাদের আগামী কর্মসূচি অনতিবিলম্বে ঘোষনা করা হবে এবং সরকার পতনের আন্দোলন আরও জোরদার করা হবে।"

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ বলেন, "আন্দোলনে কাউকে না কাউকে তো ত্যাগ স্বীকার করতেই হবে। কিন্তু সেই ত্যাগের ভয়ে আন্দোলনে না গিয়ে ১৮ দলের আন্দোলনকে ব্যর্থ করা হয়েছে। এখন সময় এসেছে আবারও প্রস্তুতি নিয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।"

আয়োজক সংগঠনের উপদেষ্টা শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট মিয়া খোরশেদ আলম, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতউল্লাহ, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন প্রমুখ।

FacebookMySpaceTwitterDiggDeliciousStumbleuponGoogle BookmarksRedditNewsvineTechnoratiLinkedinMixxRSS FeedPinterest
Pin It

টিভিতে খবর পড়ছে রোবট!

প্রযুক্তি-1 |  রবিবার, 13 জানুয়ারী 2019
আলফা নিউজ ডেস্ক: আগামীতে কী সংবাদ পাঠকদের জায়গা দখল করত...
Read More

কুটুম পরিচয়ে বীথির বেডরুমে থাকতো কামাল

সম্পাদকীয় |  মঙ্গলবার, 17 সেপ্টেম্বর 2013
স্টাফ রিপোর্টার: কুটুম পরিচয়ে বাসায় যেতো। বান্ধবীকে স্ত...
Read More

বরিশালে মায়ের হাতে পুত্র খুন

সম্পাদকীয় |  শনিবার, 14 সেপ্টেম্বর 2013
ঢাকা: মাদকাসক্ত পুত্রের অত্যাচারে অতিষ্ঠ হয়ে খাবারের সা...
Read More

কীভাবে মিলবে দাম্পত্য-সুখ (2)

লাইফস্টাইল -1 |  বুধবার, 17 জুলাই 2013
শাড়ি বা সালোয়ার কামিজ তো সবসময়ই পড়া হয়, নিজের আউট লুকট...
Read More

বাংলাদেশ কি সত্যি বিনিয়োগ সম্ভাবনাময় দেশ

সম্পাদকীয় |  মঙ্গলবার, 23 জুলাই 2013
এম এ খালেকবিশ্ব ব্যাংক তাদের সাম্প্রতিক এক প্রতিবেদনে ব...
Read More

প্রধানমন্ত্রীর সময়োচিত পদক্ষেপের কারনে কঠিন পরিস্থিতি মোকাবেলা সম্ভব হয়েছে -সেতুমন্ত্রী

সম্পাদকীয় |  বৃহস্পতিবার, 05 অক্টোবার 2017
আলফা নিউজ ডেস্ক : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদ...
Read More
এই বিভাগের সর্বশেষ আপডেট